Forever living কি? ফরএভার বাংলাদেশের প্রডাক্ট বিক্রয় পদ্ধতি, প্রোডাক্টের নাম ও দাম কত?

Forever living products of Bangldesh.


ফরেভার লিভিং এর বিজনেস পদ্ধতি ও প্রোডাক্টের দাম


for ever living business policy and insurance system review . world best products review



বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আজ আমরা একটি ভিন্ন বিষয়ে আলোচনা করব।

আমি এ ধরণের ব্যবসায় কখনও বিশ্বাসী ছিলাম না। আমাকে কয়েকজন এ ধরনের বিজনেস বুঝাতে ব্যর্থ হয়েছে। আজ আমার এক বন্ধু আমাকে বলল তোমার সময় থাকলে বিকালে এক যায় যাই চলো। বললাম কোথায়?  সে কিছুই বলতে রাজি না। তাও আমি বললাম ঠিক আছে যাব।



যখন রাক্সায় উঠি তখন বকবক শুরু করেছে ফরেভার লিবিং এর প্রোডাক্টের গুণগতমান এবং সাথে সাথে ব্যবসায়ের সুযোগ আছে। এসব শুনে আমার মেজাজটা একদম বিগড়ে গেল। বললাম দুর মিয়া!!! এই জন্য আমাকে নিয়ে যাচ্ছ? আমি যাব না। তখন বন্ধু খুব রিকুয়েস্ট করল ফলে যেতেই হল।



অবশেষে বাংলা ভিশনে ফরেভারেরর অফাসে গিয়ে  উপস্থিত হলাম। সবার সা্রথে বন্ধু হ্যান্ডশ্যাক করে কুশল-বিনিময় করল। বিভিন্ন টিম নিয়ে সবাই নিজেদের সদস্যদের বুঝাচ্ছে। আমিও বন্ধুর সাথে বসলাম তবে চেয়ার পেতে দেরি হয়ে গেল। কারণ সেখানে অনেক মানুষ ছিল।



বিঃদ্র:---
আগেই বলে নেয়া ভালো আমি মাত্র প্রথম দিয়ে এসব তথ্য জেনিছি। যদি কোনো তথ্য ভুল মনে করেন তবে প্লিজ কমেন্টে জানবেন।আমি ফরেভারে এখনও জয়েন করিনি তবে ইচ্ছে আছে কিছু পণ্য ব্যবহার করে দেখব।



ফরেভার লিভিং এর প্রতি ভালো লাগার কারণ



কয়েকটি কারণে আমারর ভিতরের বিরোধী মনোভাটা কেটেই যায়, তার মধ্যে সবচেয়ে বড় কারণ হচ্ছে ফরেভার লিভিং কোম্পানিতে যে প্রডাক্টস আছে এগুলো আমরা প্রতিনিয়ত ব্যবহার করি। তাদের সদস্য হওয়া যায় মাত্র কম টাকার প্রডাক্ট কিনেই। বিষয়টা ভালো লাগল এরকম ভেবে যে, আমরা তো কতপণ্যই ব্যবহার করি যদি ফরেভারের পণ্য ব্যবহার করি তবে বিজনেসেরও সুযোগ পাচ্ছি। এগুলো ভেবে একধরনের ইন্টেরেস্ট কাজ করছিল।



Forever Living ভালো লাগার আরও একটি কারণ হচ্ছে-- যদি এই কোম্পানির সাথে যুক্ত হই তবে নিজেকে আগে সাস্থ্য সচেতন হতে হবে। কারণ এখানে তাদের খুব ভালোভাবে হাতে কলমে প্রোডাক্টের নাম ও গুণগুলো শিখানো হচ্ছে। সাথে সাথে এগুলো শরীর কোথায় কি কি কাজ করে বা করবে? শরীরে প্রতিদিন কি পরিমান পুষ্টিজাতীয় খাবার প্রয়োজন ইত্যাদি আলোচনা করে বুঝানো হচ্ছে। এগুলো দেখে সত্যিই ভালোলাগা কাজ করেছে।



ফরেভারের প্রতি আরও ভালোলাগার কারণ হচ্ছে এ কোম্পানি টি ১৯৭৮ সাল থেকে এখনও চলমান। আমি Wikipedia থেকে জেনেছি। সবকিছু পড়ে বুঝলাম কোম্পানি হিসেবে বিশ্বাস করার মত। তাছাড়া ১৫৫+ দেশে এদের কোম্পানি কাজ করছে।



তবে অনাগ্রহ সৃষ্টি হয়েছে একটি কারণে, হচ্ছে তাদের কোম্পানি পার্টনার হিসেবে বিজনেস করতে হলে আমাকে ৩১হাজার টাকার প্রডাক্ট ২ মাসের মধ্যে আমার একাউন্ট থেকে ক্রয় করতে হবে--- সব আশা নষ্ট হয়ে গেল। আমি স্টুডেন্ট তাই কিভাবে সম্ভব এত টাকার পণ্য ক্রয় করা?? তবে চেষ্টা করলে সম্ভব সবই। এ জন্য মার্কেটিং করতে হবে। সব মিলে এখন চুপ মেরে আছি।



আরেকটি বিষয় আমি নিশ্চিত না,ফরেভার লিভিংয়ের প্রোডাক্টের গুণগত মান কেমন? প্রোডাক্টের লেভেলে যে পরিমানগুলো লিখা আছে সবগুলো পরিমানমত আছে কিনা। সে জন্য আমাকে ল্যাব টেস্ট করতে হবে বা খেয়ে দেখতে হবে। আমি খেয়ে দেখিনি তাই আমি নিশ্চয়তা দিতে পারিনা। তবে আমি অনেকের রিভিউ দেখেছি তারা বলেছেন অনেক ভালো কাজ করে তবে ধীরে ধীরে।



যাই হোক ফরেভার লিভিং হতে পারে আপনার একটি পার্ট টাইম জব।হ্যাঁ, যদি আপনি নেটওয়ার্ক মার্কেটিং সিস্টেমে পার্ট টাইম জব করতে চান,  তবে বিষয়টি আপনার জন্যই। এটি বাংলাদেশে মোটামুটি জনপ্রিয় হয়ে উঠেছে। অনেক ছাত্র ছাত্রীরাও পার্ট টাইম জব হিসেবে এটি করছে।
আশা করা যায় অচিরেই এর বিপ্লব হবে।




সেই বিষয়টা হচ্ছে Forever living কোম্পানি। এটি একটা ফুড সাপলিমেন্টারি প্রোডাক্ট কোম্পানি।
এটি ১৯৭৮ সালে স্যার রেক্স মন শুরু করেন।তবে এটি বাংলাদেশে ২০১০ সালে যাত্রা শুরু করে। এটি মূলত জনসেবারর উদ্দেশ্যেই শুরু করেন।



এলোভেরা পচে যাওয়া থেকে রক্ষা করার মেডিসিন আবিষ্কার করে ফরেভার লিভিং এবং এই পদ্ধতি কেউ প্রয়োগ করতে পারবেনা। এই পদ্ধতির উপর নিষেধাজ্ঞা ক্রয় করেছে Forever Living কোম্পানি।এর ফলে এলোভেরাকে এই পদ্ধতিতে একক ভাকে বাজারজাত করা ও সংরক্ষণ করার অধিকার নিয়েছে ফরেভার লিভিং। যার কারণে তাদের প্রোডাক্ট ছাড়া পৃথিবীতে কেউ এগুলো সাপ্লাই করতে পারেনা।



রোগ হওয়ার আগে প্রতিরোধ করার জন্যই এর সূচনা। একজন মানুষের শরীরে প্রতিদিন যতটুক পুষ্টিকর খাবার বা ভিটামিন প্রয়োজন হয় সে দিকে লক্ষ্য রেখেই ফরেভার লিভিং প্রোডাক্ট তৈরি করে আসছে।




মূলত এটি নেটওয়ার্ক মার্কেটিং সিস্টেম। তবে সাধারণত forever living মানুষকে তাদের প্রডাক্ট ব্যবহারে উদ্ভুদ্ধ করে। তাদের পলিসি হচ্ছে আগে মানুষেকে আমাদের প্রোডাক্টের সেবা দাও। যদি মানুষ উপকৃত তবে মানুষ নিজে গ্রহণ করবে সাথে নিকটজনদেরকেও প্রডাক্ট নিতে পরামর্শ দিবে।





যদি কেউ ফরেভার লিভিং বিজনেসের প্রডাক্ট একজন খেয়ে উপকৃত হয় এবং সে যদি forever living এর বিজনেস পার্টনার হতে চায় তবে তাকে ফরেভার সুযোগ দিয়ে থাকে শর্তসাপেক্ষে।
তাহলে একজন মানুষ একদিকে তার দৈনন্দিন জীবনে এর ব্যবহার করবে এবং উপকৃত হয়ে অন্যদের Forever Living products ব্যবহারের পরামর্শ দিবে। তার পরামর্শে যারা প্রডাক্ট নিবে সেখান থেকে সে কমিশন পাবে।এটাই হচ্ছে বিজনেস।




ফরেভার লিভিং এর বিজনেস পার্টনার হওয়ার শর্ত



যদি কেউ ফরেভার বাংলাদেশের বিজনেসে পার্টনার হতে চায় তবে তাকে দুই মাসের ভিতরে একটি পরিমানের সীমা অতিক্রম করতে হবে। যার মূল্য প্রায় ৩১হাজার টাকা। এই পরিমান মূল্যের প্রোডাক্ট  তার একাউন্ট থেকে বিক্রির পর সে আবার অন্য লোক নিয়োগ দিতে পারবে। এর আগে পারবেনা এবং সে প্রডাক্টে ক্রয়ে বিশেষ অফার ও ১৫% ছাড় পাবে ----
এভাবে একজন ব্যক্তি নোভা থেকে ২সিসি,তার পর এসিস্ট্যান্ট ম্যানেজার, তার পর ম্যানেজার পদে উন্নিত হবে।




ফরেভারে লোক নিয়োগের পদ্ধতি

যার ৩১ হাজার টাকার পণ্য ক্রয় পূর্ণ হবে,
এবার সে ব্যক্তি আবার ৫ জন লোককে ফরেভারে যুক্ত করবে। তার যোগকৃত ৫ ব্যক্তি আবার ৩১ হাজার টাকা মূল্যের প্রোডাক্ট ক্রয় করতে হবে।এভাবে তারা আবার নিজের অধীনে ৫ জন করে লোক নিয়োগ করবে। এভাবে প্রথম ব্যক্তির প্রমোশন হতে থাকবে আর কমিশন পেতে থাকবে।




ফরেভার লিভিং কোম্পানিতে ম্যানেজার হওয়ার পদ্ধতি

উপরোক্ত সিস্টেম অনুযায়ী যখন একজন লোক ৫*৫=২৫ এ পৌছবে তখন সে ম্যানেজার হয়ে যাবে। তবে প্রতিটা স্তরে আপনার জন্য রয়েছে শর্ত। 
মোট কথা ফরেভার লিভিং হচ্ছে MLM সিস্টেমের। বা নেটওয়ার্ক মার্কেটিং সিস্টেমের।




ফরেভার লিভিং এখন কয়টি দেশে আছে??

তাদের বর্ণনা অনুযায়ী প্রায় ১৬৯ টি দেশে forever living এর প্রোডাক্ট মার্কেটিং বা ব্যবসা রয়েছে।





ফরেভার লিভিং এ কি কি প্রোডাক্ট আছে?

এখানে অনেক ধরণের প্রডাক্টস রয়েছে। প্রায় ৪৫০টি প্রডাক্ট রয়েছে।

যেমন---
ত্বকের যত্নের জন্য বিভিন্ন প্রোডাক্ট, মধুজাতীয় প্রডাক্ট, পানীয়, পুষ্টিজাতীয়,ওজন নিয়ন্ত্রনের প্রডাক্ট, ব্যক্তিগত পরিচর্যার জন্য প্রডাক্টস,
আমি আপনাদের দেখার সুবিধার্থে এখানে ফরএভার লিভিং এর সবগুলো প্রোডাক্টের দামসহ ছবি দিচ্ছি।



World best products of living forever.


Forever Living  sonya products names & prices of Bangladesh.


Forever Living  sonya products names & prices of Bangladesh
Forever Living skin care products for facial name & price. 

Forever Living skin care products for body name & price.
Forever Living skin care products for body name & price.

Forever Living skin care products for body name & price.
Forever Living personal care products name & price. 

Forever Living skin care products for body name & price.
Forever Living weight management products name & price.


Forever Living skin care products for body name & price.
 Forever Living bee products prices & names.



Forever Living skin care products for body name & price.
Forever Living nutritious products price in bd.



Forever Living skin care products for body name & price.

Forever Living drinks products price in bd





Forever Living skin care products for body name & price.
Forever Living product combo pack price in bd.



সব শেষে সবাইকে ধন্যবাদ,সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর যদি লেখা সম্পর্কে কোনো মন্তব্য থাকে তাহলে অবশ্যই জানাবেন।




বিঃদ্র ---এটা পড়তে হবে।


 জীবনে কোথায় কি করবেন সব আপনার ইচ্ছে। আমি বলিনা ফরেভার লিভিং করলে আপনি অনেক টাকার মালিক হয়ে যাবেন। এটা ডেসটিনির মতই। এটি একটি ফাঁদও হতে পারেনা। এরকম ব্যববসা আমি বিশ্বাস করিনা। তাছা বাংলাদেশে এই ধরণে ব্যাবসা নিষিদ্ধ। যে কোনো সময় বন্ধ হয়ে যেতে পারে বা সরকার চাইলে পেসটিনির মত বাদ করে দিতে পারেন।


তাই কারো কথায় লোভে পড়ে নিজের কষ্টের টাকা বা বাড়ি ঘর বিক্রি করে যোগ দিবেন না। তবে কপালে লাগলে  দ্রুত টাকার মালিকও হতে পারবেন forever living এর মত কোম্পানিতে যোগ দিয়ে।

৫টি মন্তব্য:

Barcin থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.